Bartaman Patrika
খেলা
 

 বিশ্বকাপে ধোনির মতো ফিনিশার হতে চান রিচা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রিয় ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর। প্রিয় বোলারের নাম ঝুলন গোস্বামী। উইকেটের পিছনে দাঁড়িয়ে নকল করেন ঋদ্ধিমান সাহাকে। কিন্তু আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের জার্সি গায়ে মহেন্দ্র সিং ধোনির মতো ফিনিশারের ভূমিকা পালন করতে চান বাংলার মেয়ে রিচা ঘোষ।
বিশদ
রোনাল্ডোর সঙ্গে আমার ডুয়েল
ইতিহাসে স্থান পাবে: লিও মেসি

  বার্সেলোনা, ১৫ জানুয়ারি: সাম্প্রতিক অতীতেও এই মন্তব্য শোনা গিয়েছে লায়োনেল মেসির মুখে। তা সত্ত্বেও বুধবার এক সাক্ষাৎকারে আর্জেন্তাইন তারকাটির মুখে শোনা গেল তাঁর সঙ্গে রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতার কথা। কোনও রাখঢাক না রেখেই মেসি বলেছেন, ‘আমার সঙ্গে ওর ডুয়েল ইতিহাসে অবশ্যই স্থান পাবে।
বিশদ

16th  January, 2020
কোচের দিকে অভিযোগের আঙুল
ক্ষোভে কোয়েস কর্তাকে জুতো ও
চড় মারলেন ইস্ট বেঙ্গল সমর্থকরা

নিজস্ব প্রতিনিধি, কল্যাণী: দু’বছর ধরে ইস্ট বেঙ্গলের ইনভেস্টর হিসেবে রয়েছে কোয়েস। তারপর লাল-হলুদের পারফরম্যান্স ক্রমশই নিম্নগামী। বুধবার কল্যাণীতে আই লিগের ম্যাচে গোকুলামের কাছে ১-৩ গোলে বিধ্বস্ত হওয়ার পর ধৈর্য্যের বাঁধ ভাঙল লাল-হলুদ সমর্থকদের।
বিশদ

16th  January, 2020
জাম্পাকে উপেক্ষার মাশুল দিয়েছে বিরাট, মন্তব্য স্টিভের

 মুম্বই, ১৫ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের অসহায় আত্মসমর্পণের ম্যাচে বিরাট কোহলির ভুল ধরিয়ে দিলেন স্টিভ ওয়া। প্রাক্তন অজি তারকাটি বলেছেন, অ্যাডাম জাম্পাকে উপেক্ষা করার চরম মাশুল দিতে হয়েছে ভারত অধিনায়ককে।
বিশদ

16th  January, 2020
এই হার ডার্বিতে প্রভাবফেলবে না,
মনে করেন আলেজান্দ্রো

 নিজস্ব প্রতিনিধি, কল্যাণী: গোকুলামের বিরুদ্ধে হারের পরও খুশি ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো! তিনি বলেন, ‘দলের খেলায় আমি খুশি। গোলের সুযোগ নষ্ট করেছি। এই হার আমার কাছে একেবারেই বিপর্যয় নয়। বলতে পারেন, আমাদের কাছে খুবই খারাপ দিন।’ বিশদ

16th  January, 2020
ফিনচ এবং ওয়ার্নারের শতরান, ১০ উইকেটে জয়ী অজিরা
ওয়াংখেড়েতে লজ্জার হার টিম ইন্ডিয়ার 

মুম্বই, ১৪ জানুয়ারি: ভারতকে প্রথম একদিনের ম্যাচে ১০ উইকেটে হারিয়ে সিরিজে দুর্দান্ত সূচনা করল অস্ট্রেলিয়া। ওপেনিং জুটিতে ‘টিম ইন্ডিয়া’র বিরুদ্ধে রেকর্ড ২৫৮ রানের পার্টনারশিপ গড়লেন অ্যারন ফিনচ ও ডেভিড ওয়ার্নার। তার সুবাদে ৭৪ বল বাকি থাকতে সহজেই জয়ের কড়ি জোগাড় করে নিল অজি ব্রিগেড।  
বিশদ

15th  January, 2020
বোরহার ছেলের মস্তিষ্কে অস্ত্রোপচার সফল
গোকুলামের বিরুদ্ধে জয়ের শপথ ইস্ট বেঙ্গলের 

অভিজিৎ সরকার, কলকাতা: বুধবার কল্যাণীতে গোকুলামের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে নামার আগে ইস্ট বেঙ্গলে কিছুটা স্বস্তির আমেজ। কারণ, স্প্যানিশ স্টপার বোরহা গোমেজের চার বছরের সন্তান মাউরোর মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়েছে। বোরহা নিজেই কোয়েস ইস্ট বেঙ্গল ফেসবুক পেজে জানিয়েছেন, ‘আমার ছেলের অবস্থা এখন স্থিতিশীল।  
বিশদ

15th  January, 2020
ডার্বির আগে মোহন বাগানের হার বাঁচালেন শুভ ঘোষ 

লুধিয়ানা, ১৪ জানুয়ারি: ম্যাচের বয়স তখন ৮৮ মিনিট। মেরিনার্সরা পিছিয়ে ডিপান্ডা ডিকার গোলে। এমন সময়ে পাঞ্জাব এফসি’র ব্রাজিলিয়ান দানিলোর ক্লিয়ারেন্স থেকেই বিপদের সূত্রপাত। সেই বল বিপদমুক্ত করতে ব্যর্থ হন অপ্রস্তুত আনোয়ার আলি। নাওরেমের পরিবর্ত হিসেবে নামা শুভ ঘোষ ফাঁকায় বল পেয়ে মোহন বাগানকে সমতায় ফেরান।  
বিশদ

15th  January, 2020
বরখাস্ত ভালভার্দে, বার্সার নতুন কোচ সেতিয়েন 

বার্সেলোনা, ১৪ জানুয়ারি: জল্পনা ছিলই। সোমবার সন্ধ্যায় তা বদলে গেল বাস্তবে। দীর্ঘ চার ঘণ্টা বৈঠকের পর কোচ আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করল বার্সেলোনা। তাঁর স্থলাভিষিক্ত হলেন কিকি সেতিয়েন। নতুন কোচের সঙ্গে ক্লাবের চুক্তির মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত। মঙ্গলবার সকালে ফুটবলারদের অনুশীলনও করান সেতিয়েন। 
বিশদ

15th  January, 2020
তিন বছর পর ফের জাতীয় দলে ডোয়েন ব্র্যাভো 

পোর্ট অব স্পেন, ১৪ জানুয়ারি: প্রায় তিন বছর পরে জাতীয় দলে প্রত্যাবর্তন। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরে স্বাভাবিকভাবেই খুশি ডোয়েন ব্র্যাভো। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনি শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন ২০১৬’র সেপ্টেম্বরে। তারপর জাতীয় ক্রিকেট সংস্থার বিরুদ্ধে বিদ্রোহ করায় তাঁকে আর ডাকা হয়নি।  
বিশদ

15th  January, 2020
দু’বছর বাদে দুরন্ত কামব্যাক সানিয়ার 

হোবার্ট, ১৪ জানুয়ারি: কোর্টে দারুণভাবে কামব্যাক করলেন সানিয়া মির্জা। হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিসের ডাবলসে কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। তাঁর জুটি ছিলেন ইউক্রেনের নাদিয়া কিচেনক। পাকিস্তান ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিয়ে হওয়ার প্রায় দু’বছর বাদে টেনিস কোর্টে ফিরলেন সানিয়া মির্জা।  
বিশদ

15th  January, 2020
দিন্দাকে ফেরানোর প্রক্রিয়াও শুরু
বোলিং কোচকে সরিয়ে দিল সিএবি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার বোলিং কোচের দায়িত্ব থেকে রণদেব বসুকে সাময়িক অব্যাহতি দিয়ে টিম ম্যানেজমেন্টকে কড়া বার্তা দিল সিএবি। আপাতত হায়দরাবাদ ম্যাচে (১৯-২২ জানুয়ারি)) কল্যাণীতে দলের সঙ্গে থাকবেন স্পিন পরামর্শদাতা উৎপল চ্যাটার্জি। অনূর্ধ্ব-২৩ ও অনূর্ধ্ব-১৯ দলে পাঠিয়ে দেওয়া হয়েছে রণদেবকে।  
বিশদ

15th  January, 2020
স্ট্রাইকার এডমুন্ড আসছেন লাল-হলুদে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোকুলামের বিরুদ্ধে খেলতে নামার আগে তরুণ স্ট্রাইকার এডমুন্ড লালরিনডিকাকে দলে নিল ইস্ট বেঙ্গল। বেঙ্গালুরু এফসি থেকে লিয়েনে লাল-হলুদে যোগ দিচ্ছেন মিজোরামের এই ফুটবলার। ২০২০ সালের ৩১ মে পর্যন্ত ইস্ট বেঙ্গলের সঙ্গে চুক্তি এই পাহাড়ি ফুটবলারের। 
বিশদ

15th  January, 2020
পন্থের চোট, কিপিং করলেন লোকেশ

মুম্বই, ১৪ জানুয়ারি: লোকেশ রাহুলকে উইকেট কিপিং করতে দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছিলেন। মাঠে ঋষভ পন্থের অনুপস্থিতি ঘিরেও তৈরি হয় কৌতুহল। অবশেষে বিসিসিআই ট্যুইট করে জানায়, ব্যাট করার সময় ঋষভ মাথায় আঘাত পেয়েছেন। তাঁর উপর নজর রাখা হয়েছে। ঋষভের কনকাশন সাব হিসাবে ফিল্ডিং করতে নামেন মণীশ পাণ্ডে।  
বিশদ

15th  January, 2020
এক পয়েন্ট পেয়ে খুশি ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যাওয়ে ম্যাচে পিছিয়ে পড়েও ড্র। তাই মঙ্গলবার এক পয়েন্ট পেয়ে অখুশি নন মোহন বাগানের কোচ কিবু ভিকুনা। ম্যাচের পর তিনি বলেন,‘সোমবার লুধিয়ানার মাঠ দেখে আঁতকে উঠেছিলাম! রোদ ওঠায় মঙ্গলবার মাঠের অবস্থা খুব খারাপ ছিল না। তবে আমাদের পাসিং ফুটবল খেলতে অসুবিধা হয়েছে। 
বিশদ

15th  January, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, আরামবাগ: পথ দুর্ঘটনায় আরামবাগে মৃত দুঃস্থ যুবকের শেষকৃত্য সম্পন্ন করতে আর্থিক সাহায্যের জন্য পথে নামলেন মুসলিম সম্প্রদায়ের স্থানীয় যুবকরা। বর্তমান পরিস্থিতিতে শহরে সম্প্রীতির এমন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য পুরসভাগুলির সঙ্গে আগামী পুরভোটে উত্তর দমদম, দক্ষিম দমদম এবং দমদম পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা শুক্রবার প্রকাশিত হল। সেই তালিকা অনুযায়ী কোথাও চেয়ারম্যান, কোথাও চেয়ারম্যান-ইন-কাউন্সিল এবার নিজের জেতা ওয়ার্ডে ভোটে দাঁড়াতে পারছেন না। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এখন সরগরম গোটা রাজ্য। ডান-বাম উভয়েই আন্দোলনে শামিল হয়েছে। আর এই আবহে কলেজে কলেজে ছাত্রভোটের সম্ভাবনা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। আগামী চার-পাঁচ মাসের মধ্যেও এই ভোট না হওয়ার সম্ভাবনাই বেশি। ...

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: মেগা ডেটা ব্যাঙ্ক তৈরি করছে কেন্দ্র। কৃষক থেকে শ্রমিক। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী থেকে ক্ষুদ্র ঋণগ্রাহকের সংখ্যা। মোদি সরকার বিভিন্ন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। বৃষ: বুঝেশুনে পদক্ষেপ করলে ভালো হবে। মিথুন: উপার্জন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম১৯৯৬: ...বিশদ

07:03:20 PM

ট্যাংরায় গাড়ি পার্কিং এলাকায় ভেঙে পড়ল গেট, কিশোরীর মৃত্যু
ট্যাংরার ডি সি দে রোডের একটি গাড়ি পার্কিং এলাকায় গেট ...বিশদ

06:16:44 PM

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনা, গুরুতর জখম অভিনেত্রী শাবানা আজমি
মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হলেন অভিনেত্রী শাবানা আজমি। ...বিশদ

05:25:00 PM

  কৃষি দপ্তরের কর্মীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত সহ সভাপতির বিরুদ্ধে
উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কৃষি দপ্তরে কর্তব্যরত এক কর্মীকে মারধর করার ...বিশদ

03:39:00 PM

আলিপুরদুয়ারে গুপ্তধনের সন্ধান
গুপ্তধনের সন্ধান মিলল আলিপুরদুয়ারের ফালাকাটার আলিনগরে। আজ শনিবার ১০০ দিনের ...বিশদ

03:28:46 PM